রংপুরের মিঠাপুকুরে গনধর্ষণের ঘটনায় ১নারীসহ ২জন গ্রেফতার

মোতাহার হোসেন : মিঠাপুকুরে গন-ধর্ষণের শিকার হয়েছেন এক নারী।এ ঘটনায় থানায় মামলা হয়েছে।পুলিশ ধর্ষণে সহযোগী নারীসহ দুই জনকে গ্রেপ্তার করেছে।তাদের আদালতের মাধ্যমে রংপুর কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে।থানা সুত্রে জানা যায়,উপজেলার জায়গীরহাট এলাকায় চৌধুরী অটোরাইস মিলের শ্রমিক কুড়িগ্রাম সদর উপজেলার রিয়াজ নামের এক ব্যাক্তির সঙ্গে ওই নারীর পরিচয় গড়ে ওঠে।

৩০ জুন রাতে আদুরী নামে আরেক নারীর মাধ্যমে রিয়াজ ভুক্তভোগী ওই নারীকে একটি কলাক্ষেতে ডেকে নেয়।সেখানে কথা বলার এক পর্যায়ে রিয়াজ ওই নারীকে ধর্ষণ করে।এর আগে আদুরী তার পূর্বপরিচিত শহিদুল নামের একজনকে বিষয়টি জানিয়ে রাখে।রিয়াজ ও ওই নারী কলাক্ষেত থেকে বের হওয়ার পরপরই শহিদুল ৩-৪ সহযোগীসহ তাদের ধরে ফেলে।

এরপর বিষয়টি সবাইকে জানিয়ে দেওয়ার ভয় দেখিয়ে শহিদুল ও তার ৩-৪ সহযোগী ওই নারীকে কলাক্ষেতে নিয়ে গন-ধর্ষণ করে।পরে এ কথা কাউকে জানালে প্রাণে মেরে ফেলার হুমকি দিয়ে চলে যায়।এ ঘটনায় তিন দিন পর ওই নারী মিঠাপুকুর থানায় মামলা করেন।মিঠাপুকুর থানার ওসি (তদন্ত) জাকির হোসেন বলেন,কুড়িগ্রামের রিয়াজ নামের একজনে সঙ্গে ওই নারীর সখ্যতা গড়ে ওঠে।

রিয়াজের ভাড়া বাসার পাশে আদুরী নামের এক নারী রিয়াজকে নিয়মিত ওই নারীর সঙ্গে সাক্ষাতের ব্যবস্থা করে দিতো।ঘটনার রাতে আদুরীর মাধ্যমে ওই নারীকে কলাক্ষেতে ডেকে নেয় রিয়াজ।পরে আদুরী আরও চার/পাচ জনকে ডেকে ঘটানার কথা জানালে মুলত সেখানেই ঘটনাটি ঘটে।তিনি আরও বলেন,ভুক্তভোগী নারীর অভিযোগ পেয়ে সঙ্গে সঙ্গে মামলা নেওয়া হয়েছে।

এরপর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ধর্ষণে সহায়তাকারী আদুরী ও ধর্ষক শহিদুলকে গ্রেপ্তার করা হয়েছে।অন্যদের গ্রেপ্তারে অভিযান চলছে।প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা ঘটনার সত্যতা স্বীকার করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *