লকডাউনে কঠোর অবস্থানে ব্রাহ্মণপাড়া উপজেলা প্রশাসন

আতাউর রহমান: কঠোর লকডাউন বাস্তবায়ন ও করোনা সংক্রমণ প্রতিরোধে কঠোর অবস্থানে রয়েছে কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তারা। ৩ জুলাই শনিবার সকাল থেকে মাইক হাতে ব্রাহ্মণপাড়া উপজেলা নির্বাহী অফিসার ( ইউ এন ও) ফৌজিয়া সিদ্দিকা ও ব্রাহ্মণপাড়া থানা অফিসার ইনচার্জ অপ্পেলা রাজু নাহা ব্রাহ্মণপাড়া উপজেলার বিভিন্ন সড়ক ও অলিগলিতে অভিযান পরিচালনা করে সাধারণ মানুষকে সচেতন করে তুলছেন। সকাল থেকে টিপ টিপ বৃষ্টি পড়া বৈরী আবহাওয়ায়ও ছাতা মাথায় অভিযান অব্যাহত রেখেছেন তাঁরা। বিরামহীনভাবে উপজেলা প্রশাসন দিনব্যাপী উপজেলার বিভিন্ন সড়কে অভিযান চালাচ্ছে।
কঠোর লকডাউনে সরকার ঘোষিত দোকানপাট ব্যতীত সকল দোকানপাট বন্ধ রয়েছে।জরুরী প্রয়োজন ব্যতীত লোকজন ঘর হতে বাহির হতে দেখা যাচ্ছ না। নেই কোনো দোকানপাটে আড্ডা।সরেজমিনে উপজেলার বিভিন্ন হাট বাজার ঘুরে দেখা যায় শুধু মাত্র ওষুধ দোকান, কাচামালের দোকান, চাল,ডালের দোকান ব্যতীত সকল দোকানপাট বন্ধ রয়েছে। রাস্তায় কোনো প্রকার ইঞ্জিন চালিত যান বাহন চলাচল করতে দেখা যায়নি।
শুধু সরকার ঘোষিত গাড়ীগুলো ব্যতীত কোনো যানবাহন চলাচল করতে দেখা যায়নি। ব্রাহ্মণপাড়া উপজেলা নির্বাহী অফিসার ফৌজিয়া সিদ্দিকা ব্রাহ্মণপাড়া থানার অফিসার ইনচার্জ অপ্পেলা রাজু নাহা সঙ্গীয় ফোর্সসহ উপজেলার বিভিন্ন সড়ক ও হাট বাজারে অভিযান অব্যাহত রেখেছেন। পাশাপাশি উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রিফাত আসমা,সেনাবাহিনীর সদস্যরা উপজেলার বিভিন্ন সড়ক ও হাটবাজারে অভিযান পরিচালনা করছেন। অপ্রয়োজনে কাউকে রাস্তায় ও হাটবাজার দেখলে মোবাইল কোর্টের মাধ্যমে জরিমানা আদায় করতে দেখা গেছে। সাধারণ মানুষকে মাস্ক পরিধান করতে বলছেন সংশ্লিষ্ট কর্মকর্তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *