কুমিল্লার দাউদকান্দি থেকে ফিরিয়ে দেয়া হচ্ছে ঢাকাগামী সকল গণপরিবহন

নেকবর হোসেন: কুমিল্লার দাউদকান্দি থেকে ফিরিয়ে দেয়া হচ্ছে ঢাকাগামী সকল গণপরিবহন ঢাকার আশপাশের সাত জেলায় লকডাউনে চট্টগ্রাম থেকে ঢাকামুখী যানবাহনগুলো দাউদকান্দির বলদাখাল এলাকায় আটকে দেয়া হচ্ছে। ফলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা অংশে যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। বুধবার (২৩ জুন) বিকেল সাড়ে ৩টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত দাউদকান্দি হাইওয়ে থানা পুলিশ যাত্রীবাহী পরিবহন ফিরিয়ে দিতে কঠোর অবস্থানে রয়েছে। এতে সড়কে যানবাহন না থাকায় বাধ্য হয়ে অনেকে হেঁটে গন্তব্যে রওনা দিচ্ছেন।
দাউদকান্দি হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহুরুল হক দৈনিক কালজয়ী কে বলেন, মহাসড়কের দাউদকান্দি বলদাখাল এলাকায় চেকপোস্ট বসানো হয়েছে। যাতে গণপরিবহন মুন্সিগঞ্জ, নারায়ণগঞ্জ হয়ে ঢাকায় প্রবেশ করতে না পারে। ভুক্তভোগী ও স্থানীয় সূত্র জানায়, করোনা মহামারি থেকে রাজধানী ঢাকাকে বিচ্ছিন্ন রাখতে সাত জেলায় লকডাউন ঘোষণা করে সরকার। এতে প্রশাসনের পক্ষ থেকে গণপরিবহন ঢাকায় প্রবেশ করতে দেয়া হচ্ছে না। ফলে সড়কে পরিবহন কমে গেছে। দুর্ভোগ বেড়েছে যাত্রীদের। জরুরি প্রয়োজনে অনেকে ঢাকার উদ্দেশে রওনা হয়ে দাউদকান্দি অংশে আটকে পড়ে বাধ্য অনেকে ঢাকা অভিমুখে হাঁটতে শুরু করেন।
বিকেল ৪টার দিকে কথা হয় মাসুক মিয়া নামে এক ব্যক্তির সঙ্গে। তিনি বলেন, সকাল ৯টার দিকে ঢাকার উদ্দেশ্যে বাসে উঠি। দুপুর আড়াইটার দিকে দাউদকান্দির বলদাগাল এলাকায় চেকপোস্টে পুলিশ বাসটি ফিরিয়ে দেয়। বিকল্প কোনো গাড়ি না পেয়ে পরিবার নিয়ে বিপাকে আছি। কীভাবে ঢাকায় পৌঁছাব। উল্লেখ্য, করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে রাখতে গতকাল(২২ জুন) সকাল ৬টা থেকে ৩০ জুন মধ্যরাত পর্যন্ত নারায়ণগঞ্জ, মুন্সিগঞ্জ, গাজীপুর, মানিকগঞ্জ, মাদারীপুর, রাজবাড়ী ও গোপালগঞ্জে লকডাউন ঘোষণা করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *