এ বছর বাংলাদেশের সবগুলো ক্রিকেট আয়োজন বঙ্গবন্ধুর নামে হবে-পাপন

কালজয়ী রিপোর্ট : বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছেন, চলতি বছর দেশের মাটিতে ঘরোয়া-আন্তর্জাতিক মিলিয়ে সব ক্রিকেট আয়োজন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে হবে।মঙ্গলবার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের একাডেমি মাঠে বিবিসির উদ্যোগে বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উদযাপন অনুষ্ঠানে একথা বলেন তিনি।

মিরপুরে দিনটি উদযাপন উপলক্ষে বিবিসির উদ্যোগে কোরআন পাঠ ও দুস্থদের মধ্যে খাবার বিতরন করা হয়।সেখানে সংবাদ মাধ্যমকে পাপন বলেন,এ বছর দেশের মাটিতে সবগুলো ক্রিকেট আয়োজন বঙ্গবন্ধুর নামে হবে।ঘরোয়া কিংবা আন্তর্জাতিক যতগুলো টুর্নামেন্ট।করোনার কারণে মুজিববর্ষ পরিকল্পনা অনুযায়ী উদযাপন করা যায়নি।

বিভিন্ন মন্ত্রণালয়,সংগঠনের মতো বিসিবিরও মুজিববর্ষ নিয়ে পরিকল্পনা ছিল।তার মধ্যে অন্যতম ছিল গত বছরের মার্চে বিশ্ব একাদশ এবং এশিয়া একাদশের মধ্যে বঙ্গবন্ধুর নামে টি-২০ সিরিজ আয়োজন করা।কারা কারা ঔ টুর্নামেন্টে খেলবেন সেটাও অনেকটা ঠিক হয়ে এসেছিল।

কিন্তু গত বছর তো নয়ই চলতি বছরের মার্চেও ঐ টুর্নামেন্টে আয়োজন করা সম্ভব হয়নি।তবে মুজিববর্ষের আয়োজন চলতি বছরের ডিসেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে।বঙ্গবন্ধু এশিয়া ও বিশ্ব একাদশ সিরিজ আয়োজনের ব্যাপারে এখনও তাই আশাবাদি বিবিসি।

এ নিয়ে নাজমুল হাসান পাপন বলেন,বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উদযাপনটা ডিসেম্বর পর্যন্ত বর্ধিত করা হয়েছে।আমরা তাই এখনও আশা দেখছি।তবে কোভিড পরিস্থিতি খারাপের দিকে যাচ্ছে।সে দিকেও চোখে রাখতে হচ্ছে।আমাদের ইচ্ছা যত তাড়াতাড়ি সম্ভব সিরিজটা আয়োজন করা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *