কঠিন সমস্যার মধ্য দিয়ে চলছে বিএনপির রাজনীতি-ওবায়দুল কাদের

কালজয়ী রিপোর্ট : সুনামগঞ্জের শাল্লা উপজেলার নোয়াগাঁওয়ে হিন্দু ধর্মাবলম্বীদের বাড়িঘর ভাংচুর ও লুটপাটের ঘটনায় যারা জড়িত,সুষ্ঠু তদন্তের মাধ্যমে খুঁজে বের করে তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

দেশ সমস্যার মধ্য দিয়ে চলছে-বিএনপি মহাসচিবের এমন অভিযোগ প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, প্রকৃতপক্ষে দেশ নয়,কঠিন সমস্যার মধ্য দিয়ে চলছে বিএনপির রাজনীতি।বিএনপির রাজনীতি এখন জনমানুষের আস্থা ও বিশ্বাসের শেকর থেকে বিচ্ছিন্ন উল্লেখ করে আওয়ামী লীগ সাধারন সম্পাদক বলেন, তারা গনতন্ত্রের কথা মুখে যতই বলুক,বিএনপিই গনতন্ত্রের এগিয়ে যাওয়ার পথকে বাধাগ্রস্ত করছে নানা কৌশলে।

তিনি বলেন,বিএনপি নেতাদের কেউ কেউ বক্তব্য দেওয়ার নামে প্রকাশ্যে হুমকি দিচ্ছে।রাজশাহীতে তাদের এক নেতা আরেকটি ১৫ আগস্ট ঘটানোর হুমকি দিয়েছেন।আমি বিএনপি নেতাদের কাছে জানতে চেয়েছিলাম এটি তাদের দলীয় বক্তব্য কিনা? কিন্তু বিএনপি নেতারা জবাব না দিয়ে মৌনতা অবলম্বন করে প্রকারান্তরে দলীয় সমর্থনের বিষয়টিই স্পষ্ট করেছেন।

তিনি বলেন,প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রকাশ্য দিবালোকে হত্যার হুমকি বিএনপির ফ্যাসিবাদী রাজনৈতিক চরিত্রেরই বহিঃপ্রকাশ।এ হুমকি আবারও তাদের হত্যা ও খুনের রাজনীতির পরিচয়কে স্পষ্ট করেছে,এবং স্পষ্ট করেছে ১৫ ও ২১ আগস্ট হত্যাকান্ডের সঙ্গে সংশ্লিষ্টতা বলেও মনে করেন আওয়ামীলীগের সাধারন সম্পাদক ওবায়দুল কাদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *