চায়র দাওয়াত দিয়ে ২সাংবাদিককে পিটিয়ে আহত করলেন এলজিইডি প্রকৌশলী

এম.মাসুম বিল্লাহ : বরগুনার তালতলীতে পেশাগত দ্বায়িত্ব পালন করতে গিয়ে হামলার স্বীকার হয়েছেন দুই সাংবাদিক।ঘটনাটি ঘটেছে গতকাল বৃহস্পতিবার দুপুরে নাগাদ,উপজেলা প্রকৌশলীর কার্যালয়ে।এ ঘটনায় তালতলী থানায় একটি সাধারণ ডায়েরী করা হয়েছে।জানাগেছে,গত ৯ মার্চ কয়েকজন সাংবাদিক উপজেলার কড়াইবাড়িয়া ইউনিয়নের ঝাড়াখালী গ্রামে একটি কালভার্ট ও সড়ক নির্মাণে অনিয়মের অভিযোগে তালতলী উপজেলা এলজিইডি অফিসে প্রকৌশলী আহাম্মদ আলী তাদের সাথে ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখায়।

এসময় তার এক সহকারী প্রকৌশলীকে ডেকে ওই নির্মাণ কাজ বন্ধ করার নির্দেশ দিয়ে বলেন ওখানে কোন কালভার্ট নির্মাণ হবেনা,পরে তিনি সাংবাদিকদের চায়ের দাওয়াত দিয়ে আজ গতকাল বৃহস্পতিবার তথ্য নিতে তার কার্যালয়ে আসতে বলেন,সে অনুযায়ী গতকাল বৃহস্পতিবার দৈনিক নয়াদিগন্ত তালতলী উপজেলা প্রতিনিধি মোঃ ইউছুফ আলী ও দৈনিক অধিকার প্রতিনিধি শাহাদাত হোসেন তথ্য সংগ্রহ করতে তার অফিসে যায়।

তখন উপজেলা প্রকৌশলীর অফিস কক্ষ বন্ধ থাকায় সাংবাদিকদ্বয় প্রকৌশলীর নাম ফলকের ছবি তুলতে গেলে অফিস সহায়ক (পিয়ন) শাকিল (২৪) সাংবাদিকদের সাথে অহেতুক তর্ক-বিতর্ক করতে থাকেন। এ সময় ওই কার্যালয়ের অন্য এক কর্মচারী উভয়কে শান্ত করে চা খাওয়ার জন্য সাংবাদিকদের পাশের একটি কক্ষে ডেকে নেয়। তাৎক্ষনিক অফিস সহায়ক (পিয়ন) শাকিল সেই কক্ষে ঢুকে সাংবাদিক শাহাদাত হোসেনকে কিল ঘুষি ও লাথি মেরে তার সাথে থাকা মোবাইল ও ক্যামেরা ছিনিয়ে নেয়ার চেষ্টা করেন।

অপর সাংবাদিক মোঃ ইউছুফ আলী এগিয়ে আসলে তাকেও কিল ঘুষি মেরে মোবাইল ছিনিয়ে নেয়ার চেষ্টা করে কক্ষের মধ্যে বাহির থেকে তালা দিয়ে তাদেরকে আটকে রাখে।হট্টগোল শুনতে পেয়ে সেখানে অনেক লোকজন জড়ো হলে অফিস সহায়ক (পিয়ন) শাকিল তখন কক্ষের তালা খুলে দিয়ে সেখান থেকে সটকে পড়েন। তখন সাংবাদিকদ্বয় ওই কক্ষ থেকে বের হয়ে তালতলী থানা অফিসার ইনচার্জকে বিষয়টি অবহিত করে এবং থানায় একটি সাধারণ ডায়েরী করেন, ডায়েরী নং-৪২৯ তারিখ-১১ মার্চ ২০২১।

এ বিষয়ে এলজিইডি প্রকৌশলী আহাম্মদ আলীর সাথে মুঠোফোনে (০১৭১১৪৫২৪৩৩) যোগাযোগের চেষ্টা করা হলে তার মুঠোফোনটি বন্ধ পাওয়া যায়।তালতলী থানা অফিসার ইনচার্জ মোঃ কামরুজ্জামান মিয়া মুঠোফোনে বলেন, এ ঘটনায় থানায় একটি সাধারণ ডায়েরী করা হয়েছে, তদন্ত করে পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *