গুজবকে না বলুন,ভ্যাক্সিন নিন সুস্থ থাকুন-ইউএইচও ডা. মহিউদ্দীন মুবিন

আতাউর রহমান : কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় সারা দেশের ন্যায় চলছে করোনার টিকা প্রদানের কার্যক্রম।উপজেলার বিভিন্ন এলাকা থেকে ৪০ তদুর্ধ বয়েসী নারী পুরুষ অনলাইনে রেজিষ্ট্রেশন করে করোনা ভ্যাক্সিন নিচ্ছেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নির্ধারিত টিকা কেন্দ্রে।করোনা ভ্যাক্সিন নিয়ে নানারকম গুজব ছড়িয়ে পড়ায় টিকাকেন্দ্রে মানুষের নেই আশানুরূপ উপস্থিতি।

করোনা ভ্যাক্সিন নেননি এমন একজন ব্রাহ্মণপাড়া উপজেলার সদর ইউনিয়নের দীর্ঘভূমি গ্রামের ফরিদ উদ্দিন আহমেদ (৭০) এর সাথে কথা বলে জানা যায়,তিনি ভ্যাক্সিনের পার্শ্বপ্রতিক্রিয়ার ভয়ে করোনার টিকা নিতে অনিচ্ছুক।সাহেবাবাদ ইউনিয়নের জিরুইন গ্রামের আবুল ফজল (৫৬) একই কারণে করোনা ভ্যাক্সিন নিতে চাচ্ছেন না।

উপজেলার বিভিন্ন এলাকায় ঘুরে দেখা গেছে,লোকমুখে ছড়িয়ে পড়া গুজবে অনেকেই করোনা ভ্যাক্সিন নিতে অনিচ্ছুক।অনেকেই আবার গুজবকে উপেক্ষা করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনার টিকাকেন্দ্রে নিতে আসছেন করোনা ভ্যাক্সিন।

এদিকে করোনা ভ্যাক্সিন বিষয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ইউএইচও) ডা. আবু হাসনাত মোঃ মহিউদ্দীন মুবিন বলেন,কোনো প্রতিষেধকই মানুষের ক্ষতির জন্য তৈরি করা হয় না।

প্রতিটি ভাইরাস নিয়ন্ত্রণে যেসকল ভ্যাক্সিন অনেক গবেষণার পর তৈরি করা হয়েছে তা কেবল মানুষের কল্যাণের জন্যই।চিকিৎসা বিজ্ঞানের ইতিহাসও এই সত্যের জোড়ালো সাক্ষী।গুজবকে উপেক্ষা করে সরকারি নিয়ম মেনে রেজিষ্ট্রেশন করে টিকাকেন্দ্রে টিকা নিতে আসুন।গুজবকে না বলুন,করোনা ভ্যাক্সিন নিন সুস্থ থাকুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *