খুলনায় শিশু রাকিব হত্যা মামলায় ২আসামীর হাইকোর্টেও যাবজ্জীবন রায় বহাল

মোঃ রাকিবুল ইসলাম : খুলনার বহুল আলোচিত শিশু রাকিব হত্যা মামলায় দুই আসামীকে হাইকোর্টের দেওয়া যাবজ্জীবন কারাদণ্ডের রায় বহাল রেখেছেন আপিল বিভাগ।সোমবার (২২ ফেব্রুয়ারি) আসামীদের আপিল খারিজ করে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগ এ আদেশ দেন।আদালতের আদেশের বিষয়টি নিশ্চিত করেছেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ।

এর আগে ২০১৭ সালের ৪ এপ্রিল খুলনার আলোচিত শিশু রাকিব হত্যা মামলায় প্রধান আসামী মোঃ শরীফ ও তার সহযোগী মিন্টুর মৃত্যুদণ্ডের সাজা কমিয়ে যাবজ্জীবন দেন হাইকোর্ট।এ ছাড়া তাদের প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।পরে হাইকোর্টের রায়ের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করেন আসামীরা।

২০১৫ সালের ৮ নভেম্বর শিশু রাকিব (১২) হত্যার দায়ে প্রধান আসামী মোঃ শরীফ ও তার সহযোগী মিন্টুকে ফাঁসির আদেশ দেন আদালত।খুলনা মহানগর দায়রা জজ আদালতের ভারপ্রাপ্ত বিচারক দিলরুবা সুলতানা এ রায় ঘোষণা করেন।মামলায় অভিযুক্ত অপর আসামী শরীফের মা বিউটি বেগমকে খালাস দেন আদালত।

২০১৫ সালের ৩ আগস্ট বিকেলে খুলনার টুটপাড়ায় শরীফ মোটরস নামে এক মোটরসাইকেলের গ্যারেজে নির্যাতন করে রাকিবকে হত্যা করা হয়।পরের দিন রাকিবের বাবা মোঃ নুরুল আলম বাদী হয়ে শরীফ, শরীফের সহযোগী মিন্টু খান ও মা বিউটি বেগমের বিরুদ্ধে সদর থানায় হত্যা মামলা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *