ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে আরিফাইল রাস্তা খানা-খন্দে ভরা,প্রতিদিনই ঘটছে দুর্ঘটনা

মোঃ তাসলিম উদ্দিন : ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলা সদরের প্রবেশদ্বার হিসেবে পরিচিত সরাইল প্রাতঃবাজার-স্বল্প নোয়াগাঁওআরিফাইল টিঘরও পানিশ্বর সড়কের বেহাল দশা।রাস্তার বিভিন্ন অংশে বড় বড় গর্ত আর খোয়া ওঠে যাওয়া।সড়কের এই বাজে অবস্থার দরুন এই পথে চলাচলকারীদের বেশ অসুবিধার মুখোমুখি হতে হচ্ছে।নিয়মিতই ঘটছে দুর্ঘটনা।বর্তমান সরকার যেখানে গ্রামে শহরের সুযোগ-সুবিধা প্রদান করতে বধ্য পরিকর সেখানে গ্রামীন এই রাস্তার বেহাল দশার দীর্ঘ সময় পার হলেও তা সংস্কার করার কোন খবর নেই সংশ্লিষ্ট কর্তৃপক্ষের।

স্থানীয় প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) আওতায় এই রাস্তার প্রাত বাজার থেকে টিঘর যাওয়ার রাস্তা বর্তমানে খানা-খন্দে ভরা মরণফাঁদে পরিণত হয়েছে।ব্রাহ্মণবাড়িয়া সরাইল উপজেলার প্রাতঃবাজার-স্বল্প নোয়াগাঁওআরিফাইল টিঘরও পানিশ্বর গ্রামীণ রাস্তার মাঝে মাঝে বড় বড় খানা-খন্দে ভরপুর।

রাস্তার কোথাও কোথাও পুরো অংশ ভেঙ্গে ও পাঁকা উঠে গিয়ে চলাচলের অযোগ্য হয়ে পড়েছে।এতে প্রতিনিয়তই স্কুলের শিক্ষার্থী বাজারে আসা সাধারণ মানুষদের ভোগান্তি পোহাতে হচ্ছে আর ঘঠেই চলেছে ছোট-বড় দুর্ঘটনা।এ রাস্তায় ছোট – বড় কয়েকটি ব্রীজের পাশের মাঠি সরে যাওয়ার কারণে যানবাহন উঠানামা করতে অনেক সময় দুর্ঘটনার শিকার হচ্ছে।

কোন সময় যাত্রী নেমে রিকশা বা সিএনজি পার করছে এমন দৃশ্য নিত্যদিনের।সরেজমিনে গেলে, ভুক্তভোগী এলাকাবাসী ও পথচারীরা এই অবস্থা থেকে মুক্তি পাওয়ার জন্য কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেন।তারা অভিযোগ করে বলেন,প্রতিদিন কোন না কোন ভাবে ব্রিজ থেকে অথবা রাস্তার ভাঙা থেকে গাড়ি ভেঙ্গে পড়ে মানুষ দুর্ঘটনার শিকার হচ্ছে।

উপজেলার সদরের রাস্তা যদি এমন অবস্থায় দীর্ঘদিন সংস্কার না হওয়ায়।রাস্তার এ বেহাল অবস্থা থেকে আমরা মুক্তি পাব কবে।স্হানীয় যুবলীগ নেতা মোঃ মাহফুজ মিয়া বলেন,বতর্মানে রাস্তার অবস্থা খুবই খারাপ সংস্কার না করাই,প্রতিদিন ব্রিজ থেকে অথবা রাস্তার ভাঙা থেকে গাড়ি ভেঙ্গে পড়ে মানুষ দুর্ঘটনার শিকার হয়।

এই রাস্তাটি অতি গুরুত্বপূর্ণ হাজারো মানুষের জীবনের ঝুঁকি নিয়ে এ রাস্তা দিয়ে আসা-যাওয়া করে।ব্রিজের নিচের মাঠিও রাস্তাটি অতি দ্রুত সংস্কারের দাবি জানাই।এই ব্যাপারে সরাইল উপজেলা এলজিইডি প্রকৌশলী মোছাঃ নিলুফার ইয়াসমিন এ প্রতিনিধিকে বলেন, এমন রাস্তা অনেকগুলি রয়েছে।বাজেট আসলে পর্যায়ক্রমে রাস্তার সংস্কারের কাজ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *