যাত্রা শুরু করল বাংলাদেশ আবৃত্তি শিল্পী সংসদ

নূরুল আলম আবির : যাত্রা শুরু করল বাংলাদেশ আবৃত্তি শিল্পী সংসদ। জয়ন্ত চট্টোপাধ্যায়কে আহ্বায়ক এবং রূপা চক্রবর্তীকে সদস্য সচিব করে বাংলাদেশ আবৃত্তিশিল্পী সংসদের ৬১ সদস্যবিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে।একইসঙ্গে দেশের বরেণ্য কবি ও সাংস্কৃতিক ব্যক্তিত্বের সমন্বয়ে ১৯ সদস্যবিশিষ্ট একটি উপদেষ্টা পর্ষদ গঠিত হয়।৩০ ডিসেম্বর,বুধবার রাতে এক ভার্চুয়াল সভার মধ্য দিয়ে উক্ত কমিটি ঘোষণা করা হয়।কমিটির প্রধান উপদেষ্টা করা হয়েছে মঞ্চসারথী আতাউর রহমানকে।

বাংলাদেশ আবৃত্তিশিল্পী সংসদের উপদেষ্টারা হলেন-সুবর্ণা মুস্তাফা,এমপি,আবেদ খান,কাজী মদিনা, অধ্যাপক নিরন্জন অধিকারী,সানজিদা আখতার,ম. হামিদ,রেজওয়ানা চৌধুরী বন্যা,কবি রাম চন্দ্র দাস,আব্দুল হালিম দোভাষ,কবি আসাদ চৌধুরী,কবি নির্মলেন্দু গুণ,কথাসাহিত্যিক সেলিনা হোসেন,কবি হাবীবুল্লাহ সিরাজী,কবি মুহম্মদ নূরুল হুদা,কবি কামাল চৌধুরী,কবি মিনার মনসুর,কবি শ্যামসুন্দর সিকদার ও কবি মারুফুল ইসলাম।

যুগ্ম আহ্বায়করা হলেন-পীযূষ বন্দ্যোপাধ্যায়,ডালিয়া আহমেদ,বেলায়েত হোসেন,ড. শাহাদাৎ হোসেন নিপু, হাসানুজ্জামান কল্লোল,দেওয়ান সাঈদুল হাসান ও জসিম উদ্দিন বকুল।যুগ্ম সদস্য সচিবরা হলেন— মাসকুর-এ-সাত্তার কল্লোল,নাজমুল আহসান,আবু নাছের মানিক,মাসুম আজিজুল বাসার,মজুমদার বিপ্লব, ফারুক তাহের,সুকান্ত গুপ্ত ও মো. মুজাহিদুল ইসলাম।এর বাইরেও দেশের বিভিন্ন জেলার আরো ৪৩ জনকে সদস্য করা হয়েছে।

সদস্য : শামীমা চৌধুরী, অঞ্চল চৌধুরী,জয়ন্ত রায়,তাপস মজুমদার,কাজল ইসলাম,বদরুল হুদা জেনু, রেহানা পারভীন,রতন কুমার দাস,দেবাশিষ বাগচি,আমজাদ দোলন,মিলি চৌধুরী,জহিরুল ইসলাম খান, ড. সোলায়মান কবির সোহেল,শামীমা নাজনীন,কুমার লাভলু,সাফিয়া খন্দকার রেখা,শাহতাজ মুনমুন, নাঈমা রুম্মান,ফয়জুল্লাহ সাঈদ,শুক্লা দাশগুপ্তা,বশিরুল আমিন,প্রণব চৌধুরী,মামুন প্রামাণিক,

প্রদ্যোত রায়,সাইফুল ইলসাম,অম্লান অভি,অনিকেত রাজেশ,ইমরান সাগর,বশিরুল আমিন,মাহতাব সোহেল, সারওয়ার নাঈম,মুনা চৌধুরী,লিজা চৌধুরী,লুলুয়া ইসহাক মুন্নী,সৈয়দ এরশাদুল হক মিলন,এনাম আজিজুল ইসলাম,মিসবাহিল মোকার রাবিন,পলি পারভীন,জেবুন নাহার শারমিন,শারমিন মুস্তারী নাজু, অনির্বাণ চৌধুরী,আসাদুজ্জান রুবেল,মাসুদ রানা ও হাসান মাহাদী লাল্টু।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *