বাংলাদেশ সেনাবাহিনীকে ১০টি কুকুর ও ২০টি ঘোড়া উপহার দিলো ভারতীয় সেনাবাহিনী

মোঃ সাগর হোসেন : শুভেচ্ছা উপহার হিসাবে ভারতীয় সেনাবাহিনী বাংলাদেশ সেনাবাহিনীকে ১০ টি কুকুর ও ২০ টি ঘোড়া উপহার দিয়েছেন। বেনাপোল চেকপোষ্ট দিয়ে এসব কুকুর ও ঘোড়া আনা হয়েছে। মঙ্গলবার বেলা ১১টার সময় ভারতের কোলকাতা ১৭ পদাতিক সেনানিবাসের মেজর জেনরেল (জিওসি) এনএস খুরুরু বাংলাদেশ সেনাবাহিনীর ৫৫ পদাতিক যশোর সেনানিবাসের মেজর জেনারেল (জিওসি) হুমায়ুন কবির এর নিকট বেনাপোল – পেট্রাপোল নোম্যান্সল্যান্ডে আনুষ্টানিকভাবে হস্তান্তর করেন।তবে ভারতীয় সেনাবাহিনীর উপহার স্বরুপ ৫০ টি ঘোড়ার মধ্যে এই ২০টি প্রথম চালান হিসেবে দেশে প্রবেশ করেছে।

বিষয়টি নিশ্চিত করেছেন যশোর সেনানিবাসের কর্নেল বেলায়েত হোসেন। ভারতের উত্তর প্রদেশের সেনানিবাস থেকে প্রথমে কোলকাতার চাষাড়া ক্যাম্পে আনা হয়।এবং আজ বেনাপোল নোম্যান্সল্যান্ডে উভয় দেশের সেনাবাহিনীর উচ্চপদস্থ কর্মকর্তাদের উপস্থিতিতে বাংলাদেশ সেনাবাহিনীকে কাগজপত্রর মাধ্যেমে বুঝে দেওয়া হয়।চলতি বছরের ডিসেম্বর এর মধ্যে বাকি ৩০ টি ঘোড়া দেশে আসবে বলে তিনি মন্তব্য করেন।এই চালানের ঘোড়া ও কুকুরগুলো ঢাকা সাভার সেনানিবাসে নেওয়া হবে বলে তিনি জানান।

এসময় নোম্যান্সল্যান্ডে ভারত ও বাংলাদেশ সেনাবাহিনীর প্রতিনিধি দলের মধ্যে শুভেচ্ছা ক্রেষ্ট ও উপহার সামগ্রী বিতরন করা হয়।নোম্যান্সল্যান্ডে বাংলাদেশ সেনাবাহিনীর সাথে আরো উপস্থিত ছিলেন বর্ডারগার্ড বাংলাদেশ ( বিজিবি ) সদস্য,পুলিশ,কাস্টমস সহ বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যবৃন্দ।ভারতীয় সেনাবাহিনীর মেজর জেনারেল খুরুরু বাংলাদেশ সেনাবাহিনীর মেজর জেনারেল হুমায়ুন কবিরকে এ প্রশিক্ষন প্রাপ্ত ঘোড়া ও কুকুর উপহার দেওয়ার সময় সকলে করতালি দিয়ে অভিনন্দন জানান।বেনাপোল সৌরভ এন্টারপ্রাইজ নামে একটি সিএন্ডএফ এজেন্ড সেনাবাহিনীর উপহার পাওয়া ঘোড়া ও কুকুর বেনাপোল কাস্টমস থেকে ছাড় করিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *