লাকসামে অস্ত্রসহ আন্তঃজেলার ৬ডাকাত গ্রেফতার

চন্দন সাহা : কুমিল্লার লাকসামে অস্ত্রসহ আন্তঃজেলা ছয় ডাকাতকে আটক করে পুলিশে দিয়েছে স্থানীয় জনতা। ঘটনাটি ঘটেছে বুধবার গভীর রাতে পৌরশহরের শ্রীপুর গ্রামে।পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, ওইদিন রাত প্রায় তিনটার দিকে একটি পিকআপ যোগে একদল ডাকাত ডাকাতির উদ্দেশ্যে লাকসাম পৌরসভার মিশ্রি গ্রামের ভিতর দিয়ে শ্রীপুর গ্রামে প্রবেশ করে।

এ সময় এলাকাবাসী ঘটনা টের পেয়ে ডাকাতদলকে ধাওয়া করে এবং রাস্তায় গাছ ফেলে ব্যারিকেড দিয়ে পিকআপসহ ৬ ডাকাতকে আটক করে।এ সময় ডাকতদের ধারালো অস্ত্রের আঘাতে শ্রীপুর গ্রামের রাজু ও রিপন নামে দুই যুবক আহত হয়।এলাকাবাসী ডাকাতদের আটক করে লাকসাম থানা পুলিশকে খবর দিলে থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ নিজাম উদ্দিনের নেতৃত্বে পুলিশ ঘটনাস্থল থেকে একটি খেলনা পিস্তল, ডাকাতির সরঞ্জাম, দেশীয় অস্ত্রশস্ত্র ও ডাকাতির কাজে ব্যবহৃত একটি পিকআপ ভ্যানসহ ছয় ডাকাতকে আটক করে।

আটককৃতরা হলো- কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার আদ্রা ইউনিয়নের ভোলাইন গ্রামের মৃত আবদুল হাকিমের দুই ছেলে রাজু প্রকাশ শাহিন (২৮) ও কামাল (২৫), একই জেলার চৌদ্দগ্রাম উপজেলার বাতিশা গ্রামের মৃত আবদুর রবের ছেলে সোহেল (২৬), ফেনী জেলা সদরের দক্ষিণ চাঁদপুরের মৃত হরেন্দ্র নাথের ছেলে বিমল চন্দ্র নাথ (৪৫), চট্টগ্রামের মোরেলগঞ্জ থানার দক্ষিণ সোনার পাহাড় এলাকার মো. আবুল কাশেমের ছেলে আলাউদ্দিন (৩৮), এবং একই জেলার সন্দ্বীপ উপজেলার সন্তোষপুর গ্রামের আবদুল জলিলের ছেলে বাবু (২৩)।

লাকসাম থানা পুলিশের ওসি নিজাম উদ্দিন জানান, গ্রেপ্তারকৃত ডাকাতদলের কাছ থেকে ডাকাতির কাজে ব্যবহৃত একটি পিকআপ (নং- চট্ট মেট্টো- ম- ১১-১০১০), একটি খেলনা রিভলবার, একটি কার্টার মেশিন, একটি ছুরি,এসএস পাইপ বক্স, কাঁচি, ধারালো ছেনি, দুইটি পুরাতন মোবাইল ফোন এবং ১০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

এই ব্যাপারে লাকসাম থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. নিজাম উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এই ঘটনায় থানায় একটি ডাকাতি মামলা দায়ের করা হয়েছে। ঘটনার আরো তথ্য উদঘাটনের জন্য গ্রেপ্তারকৃতদের ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *