বিইউ রেডিওর ১ম কার্যনির্বাহী কমিটি,সভাপতি ফায়াজ সাধারণ সম্পাদক শোয়েব

ইমরুল কায়েসঃ বরিশাল বিশ্ববিদ্যালয়ের একমাত্র ক্যাম্পাস ভিত্তিক গণমাধ্যম বিইউ রেডিও এর প্রথম কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়েছে। শুক্রবার বিকালে এক ভার্চুয়াল সভার মাধ্যমে ২০২০-২১ কার্যনির্বাহী কমিটিতে ফায়াজ আহমেদকে সভাপতি ও সাইদুজ্জামান শোয়েবকে সাধারন সম্পাদক করে ১১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করেন রেডিওটির প্রতিষ্ঠাতা আবু উবাইদা।এছাড়াও কমিটিতে সহ -সভাপতি পদে নভোনীল কুন্ড তীর্থ, যুগ্ম সাধারণ সম্পাদক পদে সারা ইসলাম, গণযোগাযোগ বিষয়ক সম্পাদক পদে সুমাইয়া আহম্মেদ শান্তা, অনুষ্ঠান বিষয়ক সম্পাদক পদে হাফিজ আর রহমান, হেড অফ ব্রডকাস্টিং-সানজিদা সুমাইয়া ঐশি, হেড অফ গ্রাফিক্স – আব্দুল হাফিজ তামিম, হেড অফ প্রোমোশন – মোহাম্মদ রায়হান,কোষাধ্যক্ষ পদে শান্তা আক্তার এবং কারিগরি সম্পাদক পদে গাজী আবু রায়হানকে ঘোষণা করা হয়েছে।

ভার্চুয়াল এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিইউ রেডিও এর প্রতিষ্ঠাতা আবু উবায়দাসহ অন্যান্য সহ-প্রতিষ্ঠাতাবৃন্দ রেজওয়ানা আফরোজ, আসাদুজ্জামান ইদ্রিস, আকিব জাভেদ ফাহিম, বাহাউদ্দিন আবির , এআর বিপ্লব, তৌহিদ হৃদয়। এসময় নবনিযুক্ত কমিটির উদ্দেশ্যে শুভেচ্ছা বক্তব্যে তাঁরা বলেন “বিইউ রেডিও আমাদের এক আবেগের জায়গা।আমরা সবসময়ই চেয়েছি আমাদের ক্যাম্পাসকে তুলে ধরতে সবার সামনে। তারই ধারাবাহিকতায় সেই ছোট্ট থেকে শুরু করে আজ এ পর্যন্ত এসেছে অত্যন্ত সফলতার সাথে। সামনে এই রেডিও আরো অনেক দূর এগিয়ে যাবে এই প্রত্যাশা। এছাড়াও প্রতিষ্ঠাতা সদস্য তৌহিদ হৃদয় বলেন, নতুন কমিটির সবাইকে শুভেচ্ছা এবং তারা আমাদের কার্যক্রমকে আরো গুছিয়ে সুন্দর করে নিয়ে যাবে।”

উল্লেখ্য, গতবছরের ১৯ মে বিউ রেডিওর আনুষ্ঠানিক যাত্রা শুরু হয় । যাত্রা শুরুর পর থেকে বিভিন্ন অনুষ্ঠান আয়োজনের মধ্যে দিয়ে জনপ্রিয়তা পেয়ে চলেছে রেডিওটি। “দোতালা বাসের গল্প” “টিউশনের গল্প” “এক্সপ্লোর ইউর প্যাশন” সহ নানা অনুষ্ঠান বিইউ রেডিও জনপ্রিয় প্রোগ্রাম । এছাড়া এই করোনা পরিস্থতিতে শ্রোতাদের ২৪ ঘন্টা আনন্দে রাখতে শুরু হয়েছে “স্বাস্থ্যকথন” “কোয়ারান্টাইন ডাইরি ” “অপরাজিতা” সহ নানা ভিন্ন ধর্মী অনুষ্ঠান